রেলগাড়ী রেলগাড়ী
কোথায় তুমি যাও,
মালি গাঁওয়ে দিদির বাড়ী
আমায় নিয়ে যাও ।

দিদির বাড়ীর পেয়ারা গাছে
   ইয়া বড় পেয়ারা ধরে,
জৈষ্ঠ্য মাসে কাঁঠাল গাছে
  গন্ধে গন্ধে ম্  ম্ করে,
রসে ভরা আনারসে
   রন্ধ্রে রন্ধ্রে কাঁটা ভরে,
গোলাপ শাখে মনের সুখে
  ছন্দে ছন্দে অলি ঘুড়ে ।

রেলগাড়ী রেলগাড়ী
কোথায় তুমি যাও,
আমায় নিলে তোমায় দেব
যা যা তুমি খাও,
সাগর কলা গাছে আছে
মাচান ভরা লাউ,
কাঁঠাল পেয়ারা আনারসে
পেট পুরে যাও ।

রেলগাড়ী রেলগাড়ী
আমায় যদি নাও,
তোমায় ফুলের সুভাস দেব
দেব দখিনা বাও ।
নদীর পাড়ে কাশ বন
দুরের সারি সারি ঝাউ,
তারায় ভরে রাতের আকাশ
ভাটির গান পাল তোলা নাও ।

রেলগাড়ী রেলগাড়ী
কোথায় তুমি যাও,
মালি গাঁওয়ে দিদির বাড়ী
আমায় নিয়ে যাও ।
লেজ নাড়িয়ে ঝিক্ ঝিক্ করে
হেলে দুলে যাও ,
আমায় দেখে ভ্যাংচিয়ে
লম্বা সিঁটি বাজাও ।
রেলগাড়ী রেলগাড়ী
আমায় নিয়ে যাও ।।