জীবনের গাঁথা মালাগুলিকে
ফেলে আসা প্রদীপের আলোয়
মাঝে মাঝে দেখতে ইচ্ছে করে,


সেই স্মৃতির মালা, আবেগময় মূহুরত
তোমার চলে যাওয়া, আমার একা হওয়া
আজও অবসরক্ষনে ডানা মেলে।


অতীতের সুখ-আনন্দ, দুঃখ-বেদনা
ভুলতে চাইলেও পারা যায় না,
সেই সুখ কখনো হাসায়, আবার কাঁদায়ও।


আজকের আমারি এই একাকীত্ব
তোমারই দান, গ্রহন করেছি
নিরূপায় আমি তোমাকে বাঁধতে পারিনি।


তুমিতো সুখ পিয়াসী, আজ সুখি,
ভালোবাসতে তুমি জানো না
ভালোবাসার অভিনয় কর শুধু।


ভালোবেসে তুমি ঐশ্বর্যের চাবি চাও
ভালোবাসার ছোট্ট নীড় নয়
কেননা ভালোবাসা তুমি বিক্রি করো।


ভালোবাসা দিয়ে ভালোবাসাকে জয় করো,
দুঃখ পাবে না, সুখী হবে
ঐশ্বর্য সুখ দেয় না, কেড়ে নেয়।।