আমায় ভুলোনা, মনে রেখ
আমি ছিলাম, আছি এবং থাকবো
হৃদয়ে, নয়তো স্মৃতির পাতাতে
হয়তো বন্ধু হয়ে
স্মরন করো মোরে, অবসরক্ষনে।।


যেদিন কঠিন বাস্তবতা
শৃংখলিত করবে তোমাকে,
বেধে ফেলবে আপন চিন্তার ভুবনে
তোমার আমার পথ হবে ভিন্ন,
নিজ মহিমায় তুমি উদ্ভাসিত,
আপন পথ চলায় তুমি আনন্দিত
আর বাস্তবতার কষাঘাতে জরজরিত।।


তখন পথ চলিতে চলিতে,
যদি দেখা হয় ক্ষনিকে,
যদি চিনতে না পারো আমায়,
এতটুকু দুঃখ পাবো না,
অভিযোগ কিংবা অনুযোগ থাকবে না,
শোনাতে আসবো না অভিমানী বানী,
পেশ করবো না দুঃখের স্মারকলীপি।।


যতক্ষন না আপন জগত তোমায় বেধে ফেলছে,
শৃংখলিত বাস্তবতা তোমায় শিকল পরাচ্ছে
ততক্ষন ভুলো না আমায়, স্মরন রেখো।।


মনে রেখো আমি এসেছিলাম বন্ধু হতে,
যতটুকু সময় তোমার পাশে ছিলাম
আমার ভালোবাসা কিংবা বন্ধুত্ব
তোমাকে যদি এতটুকু স্পর্শ করে থাকে
তবে মনে রেখ, চীরদিন মোরে।।