ছোট ছোট গল্প, অল্প অল্প স্বপ্ন,
জীবনের স্বরলিপি, বিধাতার রচনা,
জীবনের সীমানা নেই কারো তো জানা ।।


ছোট ছোট কষ্ট, মুঠো মুঠো বেদনা,
হৃদয়ের অনুভুতি, ভালোবাসার রচনা,
জীবনের গল্পটা নেই কারো তো জানা ।।


পথে পথে পথ চলা, টিক টিক ঘড়ির কাটা,
ভুবনের নিয়ম ভাঙ্গা, সময় পেরিয়ে যাওয়া,
জীবনের পথটা নেই কারো তো জানা ।।


কিছু কিছু ভালোবাসা, মৃদু মৃদু আশা,
জীবনের চাওয়া-পাওয়া, কভু মেলে না,
জীবনের গল্পটা তাই শেষ হয় না ।।