(১) মিশরীয় নারী


মিশরীয় নারীদের ভাল লাগে।
সবচেয়ে বেশি ভাল লেগেছিল মিশরীয় নারী প্রভাকে।
মন চায় তার কাছে আবার যাই।


(২) তোমার জন্য এ জীবন


তুমি যতক্ষণ কাছে থাক ততক্ষণ ভালো লাগে।
তুমি যখন দূরে যাও তখন আর ভাল লাগেনা।
তুমি কেন দূরে যাও?


(৩) তুমি আমার হাস্নাহেনা


যে ফুল সুন্দর সে ফুলের প্রশংসা করি।
সেটি তুমি।
তুমি যদি আমার হতে।


তুমি আমার হলে আমার কিছু দরকার হতনা, সবকিছুকে না বলে দিতাম।


(৪) সুন্দর ফুল


যে ভালবাসা সুন্দর সে ভালবাসার প্রশংসা করি।
সে ভালবাসা তুমি আমাকে দাও।


(৫) খামে ভরা ফুল


বলতো সুন্দর ফুলটি কি?
গোলাপ।
সেটি তুমি কবে আমাকে দিয়েছিলে?
শনিবার।
শনিবার যেন প্রতিদিন আসে।


(৬) সুনন্দিতা


আমি ভালবাসি ফুল, তুমি ভালবাস কাঁটা।
কেন?
আমাদের মধ্যে ব্যবধান।
এ ব্যবধান ঘুচে যাক।


(৭) তোমার হাতে একটি ফুল


তোমার ভালবাসা পেলে আমি মরতেও রাজি।
সেই ভালবাসা আমাকে কবে দেবে?


(৮) ভালবাসা দাও


দুঃখ দিয়োনা।দুঃখ আমার ভাল লাগেনা।
আমাকে ভালবাসা দাও।আমি যে তোমার কাছে শুধু ভালবাসা চাই।


(৯) তোমাকে চাই


তোমার ভালবাসা পেলে আমি মরতে রাজি।
তুমি কবে বলবে ভালবাসি?  কবে আমি মরতে যাব?


(১০) কালো গোলাপ


কাল রাতে যে ফুলটি ফুটেছিল সে তোমার কথা বলেছে।
সেই  তুমি আসলেনা।
কেন?
তোমার অনেক কাজ ছিল।
তোমার এ কাজের যেন দ্রুত অবসান হয়।


(১১) চলতে চলতে


কবি কবিতা লিখেননা, কবি গান গান।
সে গান, তুমি যে আমার কবিতা।
সে গান তুমি কবে আমাকে শোনাবে?