(১) ভালবাসি


আমি তোমাকে ভালবাসি। তুমি আমাকে ভালবাসনা।
কেন?
আমার কানে দুল নেই।


আমি কালই কানের দুল কিনতে বাজারে যাব।


(২) ভালবাসার গোলাপ ফুল।


ভালবাসার গোলাপ ফুলটি অনেক সুন্দর।
সেটি দিন রাত ফোটে।
সেটি আমাকে বলেছে, আজ তুমি আসবে।
আজ তুমি এসেছ।
আজ আমার বড় আনন্দ হচ্ছে।
এখন আমার মনে হচ্ছে, সে এমন খবর আগে কেন দেয়নি!


(৩) তুমি আমার সুন্দর


তোমার নাম সুন্দর, তোমার নাম মালা।
তুমি আমাকে একটি ফুল দিয়েছ।
সে ফুলটি আমি কোথায় রাখব?
সে ফুলটি আমি আমার ড্রয়ারে লুকিয়ে রাখব।


(৪) তুমি বালুকনার চর


কি করলে তুমি আমাকে ভালবাসবে?
নিশ্চয়ই সাগরের ওপার থেকে সবচেয়ে সুন্দর গোলাপটি এনে দিলে।
আমি কালই সাগরের ওপারে যাব।


(৫) ভালবাসার ফুল বাগান


নিশ্চয়ই ফুল সুন্দর ফুল ভালবাস?
আমি তোমাকে ভালবাসি সে কথা কে বলবে?
তুমি আমাকে সে কথাটি বল যে কথাটি সবচেয়ে সুন্দর।