(১) তোমার জন্য এ গান


নদীর ধারে ফুল ফোটে।
নদীর ধারে চাঁদ উঠে।
নদীর ধারে একটি পাখি গায়।
নদীর ধারে গেলে মনে হয় এ পৃথিবীতে কোন কিছু নেই, শুধু ' তুমি ' আছে।


সেই নদীতে সাঁতার কাটে একটি মেয়ে।
সেই মেয়েটি বলেছে আগামীকাল আসবে।
আগামীকাল কি হবে কেউ যদি আমাকে বলে দিত।


(২) তুমি অথৈ নদীর পানি


ঐ যে দেখ ফুল, সে সুন্দর করে হাসছে।
তুমি যদি হাসতে তোমাকে অনেক ভাল লাগত।
তুমি হাসলে আমি আমার নাম পাল্টিয়ে রাখতাম বলতাম আমার এ নাম রেখেছে সবিতা ( কোন একজনের নাম)।


(৩) কদম ফুল ( প্রেমের কবিতা))


কত ভালবাসলে একজনকে ফুল দিতে ইচ্ছে হয়?
কত ভালবাসলে একজনকে পাখি বলতে ইচ্ছে হয়?
কত ভালবাসলে একজনকে বলতে ইচ্ছে  হয়, কাছে আসো?
কত ভালবাসলে একজনকে বলতে ইচ্ছে হয়, তোমাকে ছাড়া আমি বাঁচবনা?


আমি তোমাকে তত ভালবাসি।


তুমি আমাকে কি দেবে?
তুমি আমাকে পদ্মা নদীর ঢেউ দেবে?
না না তুমি আমাকে অ্যামাজন নদীর ঢেউ দিয়ো।


(৪) শুধু তোমাকে চাই -৭


দুটি পাখি এক সাথে গায়।
একটি গায়, তুমি আমার  গান ;আরেকটি গায় তুমি আমার জান।
তখন তাদের মধ্যে ভালবাসা হয়।
সে ভালবাসা অনেক গভীর।


সে ভালবাসা তুমি আমাকে কবে দেবে?


(৫) তোমার জন্য এ জীবন


ভালবাসলে কিছু ভাল লাগেনা।
এমনকি ভাল লাগেনা পদ্ম পাড়ের সবচেয়ে সুন্দর ফুলটিকেও।


তুমি আমাকে কি ভালবাসা দিলে! এমন ভালবাসা কাউকে দিয়োনা যে ভালবাসায় মরণ হয়।


(৯) তুমি আমার সবিতা


কি দেখলে কোন কিছু ভাল লাগেনা?
ফুল।
সে ফুলটি আমাকে কে দিয়েছে?
সবিতা।
সবিতাকে আমি কি করি?
ভালবাসি।
সবিতা তুমি আমাকে কবে সবচেয়ে সুন্দর ফুলটি দেবে?