(১) তুমি আমার


ভালবাসলে চেয়ে থাকতে হয়।
তুমি আমার দিকে চেয়ে থাকনি।তার মানে তুমি আমাকে ভালবাসনি।
তুমি কেন আমাকে ভালবাসনি?
ও আমার মাথার চুলের রং সুন্দর ছিলনা এজন্য!
আমি কালই আমার মাথার চুলের রং সুন্দর করব।


(২) তুমি আমার ভালবাসা


আমি আজ একটি কবিতা লিখব।সে কবিতা,
তুমি আমার ভালবাসা।
সে কবিতা শুনে তুমি কি আমাকে ভালবাসবে?
যদি সে কবিতা শুনে তুমি  আমাকে ভালবাস বলব, আমার কবিতা লেখা সার্থক।


(৩) একটি নামহীন কবিতা


যদি বলি ফুল সুন্দর ভুল হবে। সুন্দর আসলে তুমি।
সেই তুমি ভালবাস দূর আকাশ।
তুমি দূর আকাশ ভালবাস কেন?
তুমি আমাকে ভালবাস দেখবে অনেক কিছু পাবে।


(৪) শুধু তোমাকে চাই


ভালবাসার নাম সুন্দর। তাইতো ভালবাসাকে ভালবাসি।
তুমি আমাকে এমন একটি নাম বল যে নামের কোন তুলনা নেই।


(৫)  তোমার জন্য এ কবিতা


আকাশ হাসছে পাথার হাসছে হাসছে নদীর পানি
তুমি আমার নও এ কথা কেমন করে জানি!


তুমি আমার হও বলব নিথর করছে কানাকানি


(৬) ফুল ফুটল


তুমি চাওনা ফুল ফুটুক?
হ্যাঁ চাই।
ফুল ফুটবে যদি তুমি আমাকে ভালবাস।
আমি তোমাকে ভালবাসি।
তাহলে কালই ফুল ফুটবে।