(১) ভালবাসার রংতুলি


ভালবাসি বললে কোন কিছু মনে থাকেনা।এমন কি মনে থাকেনা সবচেয়ে সুন্দর তেঁতুল পাতার নামও।


তুমি আমাকে কেন এত ভালবাস বল।আমি যে সে কথার জন্য সাত সমুদ্র তের নদী উজাগার করতে পারি।


সে কথা আমাকে একদিন শুনিয়েছিল ফটিকছড়ি নদী, আমার মন ভরেনি।তুমি আমাকে শোনাও, আমার মন ভরবে।


তোমার কথা শোনার জন্য অপেক্ষা করে হরিণ, তোমার কথা শোনার জন্য অপেক্ষা করে সিংহ। সেই তুমি যদি  আমাকে কথা' শোনাও আমার কি আনন্দের সীমা থাকবে?


(২) তুমি আমার ভালবাসা


তুমি আমাকে সেই কথাটি শোনাও যে কথাটি সবচেয়ে সুন্দর।
সেটি, আমি তোমাকে ভালবাসি।
সেটি শোনালে আমি আর আকাশের চাঁদ দেখবনা; বলব, আকাশের চাঁদের চেয়েও সুন্দর জিনিস পেয়েছি। সেটি, তুমি আমার ভালবাসা।


(৩) ভালবাসি


ভালবাসার নাম সুন্দর।
তাইতো ভালবাসাকে ভালবাসি।
ভালবাসা একদিন বলেছে, সে গোলাপ ফুল হাতে আসবে।
আজ সে গোলাপ ফুল হাতে আসল।
এ আনন্দ আমি রাখব কোথায়?


ভালবাসা তুমি কোনদিন পর হইওনা, চিরদিন আপন থেকো; তোমার জন্যই যে আমার এ জীবন।


(৪) দুঃখ ( বিরহের কবিতা, প্রতিবাদী কবিতা)


মুছে যাওয়া দিনগুলো আমায় যে পিছু ডাকে।
কেন?
কেউ একজন আমাকে ভালবাসত।


সে জনা এখন আর আমাকে ভালবাসেনা।
কেন?
আমি বুঝি কাউকে দুঃখ দিয়েছি।
সে জনা যেন দুঃখে মরে।


(৫) সুকন্যা ( বিরহের কবিতা)


ও পাড়ার সুকন্যা অনেক ভাল মেয়ে।। সে দেখা হলেই বলে, ভালবাসি।আমার তাকে অনেক ভাল লাগে।
তুমি আমাকে ভালবাসি বলনা, তোমাকে আমার ভাল লাগেনা।


আমি সুকন্যার জন্য দোয়া করব, সে যেন চিরদিন বেঁচে থাকে।