(১) তুমি না বলা কথা


ঘুরে ফিরে একটি প্রশ্নই আসে, তুমি কার?
তুমি বল, আমার।
তুমি আসলে আমার নও, তুমি আরেকজনের।


সেই আরেকজনটা কে আমি জানতে চাই।
সেই আরেকজনের যদি খোঁজ পেতাম বলতাম, তোমার মত অভিশপ্ত  কেউ নয়!


(২) অভিশাপ -৮


দেখতে দেখতে দশটি বছর কেটে গেল।
এই দশ বছরে আমি কি পেয়েছি?
না পেয়েছি প্রেম, না পেয়েছি ভালবাসা ; কেউ আমাকে কিছু দেয়নি।
একজন আমাকে একটি ফুল দিয়েছিল সেও সেটা কেড়ে নিয়েছে।


আমার জীবনে  কেন এ অবস্থার সৃষ্টি হল?
এর জন্য দায়ী কে?
নিশ্চয়ই বরকত বাড়ির কলিম খাঁ।
কলিম খাঁর যেন ধ্বংস নেমে আসে।


(৩) তুমি আমার হারিয়ে যাওয়া নদী


মন চায় ভালবাসি।
মন চায় গান গাই।
মন চায় ছবি আঁকি।


কেন এত ভাল লাগছে?
নিশ্চয়ই কাউকে আমার ভাল লেগেছে।


তার নাম কি জানতে বড় ইচ্ছে করে।


(৪) তুমি নীহারিকা তারা


একটি ফুল দুবার হাসে।
তুমি হাস তিন বার ; তোমাকে কি ফুল নাম দেব?


তোমাকে গোলাপ ফুলই নাম দেই।কারন, গোলাপ ফুল সবচেয়ে সুন্দর।
গোলাপ ফুল কাল আমাকে বলেছে, সে আমার নাম নেবে এ আমার অনেক বড় পাওয়া।


(৫) কালকিনী নদী


মনে হয় চিনি, আসলে চিনিনা।
কেন এত চেনা লাগছে?
নিশ্চয়ই অনেক সুন্দর ফুল ফুটেছে।
সে ফুলটি কত সুন্দর সেটাই এখন জানার বিষয়।