(১) গোলাপ ফুল


সুন্দর ফুল ভালবাসি সুন্দর ফুল দাও; এমন একটি ফুল দেবে যেটির তুলনা নাই।
তোমাকে গোলাপ ফুল দেওয়া হবে।
তোমাকে ধন্যবাদ।


(২) বনলতা সেন তোমাকে আমি ভালবাসি


আমি যার ছবি আঁকি, যার পথ চেয়ে থাকি তার নাম বনলতা সেন।
সেই বনলতা সেন আমাকে ভালবাসেনা।
এ যে আমার কত বড় দুঃখর বিষয় তা কেমন করে বলব?


আমি যেদিন কাশ্মীর যাব সেদিন বলব, সবচেয়ে সুন্দর গোলাপটি আমাকে দাও।
আমাকে যদি সবচেয়ে সুন্দর গোলাপটি দেয় সেটি এনে বনলতা সেনকে দেব।
বনলতা সেন যদি খুশি হয় বলব আমার  মত সুখী আর কেউ নয়।


(৩) ভালবাসা সুন্দর পুরের সুন্দর ফুল।


তুমি কি ফুল ভালবাস আমি জানতে চেয়েছিলাম।
তুমি বলেছ, গোলাপ ফুল।
আমি গোলাপ ফুল পাঠিয়েছিলাম।
তখন আমাদের মধ্যে ভালবাসা হয়েছিল।
আমার এখন কেবলই মনে হয় বার বার গোলাপ ফুল পাঠালে কত ভাল হত ।


(৪) আমি তোমাকে ভালবাসি


অনেক আগে এসেছিলে।
অনেক আগে হেসেছিলে।


আজ আর আসনা, আজ আর হাসনা।


কেন এমন?
তোমার মনে দুঃখ।


তোমার মনের দুঃখ দূর হোক।


তোমার মনের দুঃখ দূর হলে বলব, সুন্দর ফুলটি সুন্দর করে ফুটেছে।
সেই দিনটি কবে? সেই দিনটির অপেক্ষায় দিন কাটে।


(৫) তুমি আমার ভালবাসা -৭


তুমি আমাকে ভালবাস কিনা বল।
তুমি যদি আমাকে ভালবাস আমি ভূমধ্যসাগর দেখতে যাব।
আমি কালই তোমাকে ভালবাসব।
কালই আমি ভূমধ্যসাগর দেখতে যাব।