(১) তুমি আমার দোদুল দোলা


অনেকদিন আগে তুমি আমার ছিলে।আজ আবার তুমি আমার হলে, বড় ভাল লাগছে।


এত আনন্দের খবর আগে কেন আসেনি? আগে আসলে তো আমি রূপ সাগরে ডুব দিতাম, যে সাগর অনেক গভীর।


(২) ভালবাসি শুকতারা


কেন ভালবাসা সুন্দর সে কথা জানতে চেয়েছিলাম শিলং নদীর কাছে।
শিলং নদী বলেছে, তুমি আমাকে ভালবাস তাই ভালবাসা সুন্দর।


তুমি আমাকে এত বেশি ভালবাসা দাও যেন ভালবাসা নতুন নাম ধারন করে।


তুমি যদি আমাকে অনেক বেশি ভালবাসা দাও শিলং নদী আমাকে নতুন করে অভিনন্দন জানাবে যে অভিনন্দনের জন্য আমি হাজার বছর করে আছি।


শুনেছি সে দিনটি আগামী শনিবার। সেদিন কত আনন্দ হবে তা ভেবে ভেবে সময় কাটছেনা।


(৩) কবিতা


ভালবাসি বলে সব সুন্দর। সবচেয়ে সুন্দর কবিতা। কবিতাকে আমি কত ভালবাসব?


কবিতা তোমাকে আমি এত ভালবাসব যে ভালবাসার কোন শেষ নেই ; কবিতা তুমি আমাকে কোন বাগানের ফুল উপহার দেবে?


(৪) খবর ( প্রেমের কবিতা)


ইত্তেফাকে খবর বেরিয়েছে তুমি কাল আমার হবে। খবরটি কি সত্য? খবরটি যেন সত্য হয়।খবরটি সত্য হলে আমি আনন্দ সাগরে ডুব দেব।


এমন একটি খবর পাওয়ার জন্য সখিনা বিবি তিন দিন তিন রাত কেঁদেছিল। আজ আমার তেমন একটি খবর আসল আমি কি করব ভেবে কুল পাচ্ছিনা।