(১) তোমার হাস


তুমি আসলে ফুল ফোটে।
সেই  তুমি  আসনা।
তুমি  এমন কেন?
তুমি  বার বার  এসো


(২) তুমি আমার গান


সূর্যটা লাল, পৃথীবীটা সবুজ; শুধু তুমি আমার  নয়।
তুমি আমার  নয় কেন?
তুমি  আমার হও সবচেয়ে সুন্দর  ফুলটি  পাবে।


( ৩) তুমি আমার জানেরজান


তুমি আমার সুন্দর ফুল,  সবচে' সুন্দর  কানের দুল
কেমন  করে বলব তোমায় ভালোবাসি?
তুমি আমার হাসি, তুমি আমার হাসি।


(৪) তুমি যে আমার কবিতা


সুন্দর ফুলটি  সুন্দর নয়, সুন্দর তুমি।
সেই তুমি কবে আমাকে ভালবাসি বলবে?
তুমি আমাকে ভালবাসি বললে আমি এমন এক নদী দেখতে যাব যে নদীর নাম অনন্যা।