(১) তুমি আমার ভালবাসা


হাসতে ভাল লাগে, গাইতে ভাল লগে ; সবচেয়ে বেশি ভাল লাগে ছবি আঁকতে।


সে ছবিটি আমি কখন আঁকব?


সে ছবিটি আমি আগামী শনিবার আঁকব;  কারণ, আগামী শনিবার আমি সম্পূর্ণ ফ্রি আছি।


(২) অনেক প্রেম


সবই শেষ হয়, শেষ হওয়ার নয় তোমার ভালবাসা।
সে ভালবাসা তুমি আমাকে দিয়েছ;আমি তোমাকে কি দেব?
আমি তোমাকে রূপসার ঘোলা জল উপহার দেব যে জলে অনেক পানি।


(৩) প্রেমের সাত তারা পাহাড়


আজ তুমি আমার, কালও তুমি আমার, পরশুও তুমি আমার।
সবচেয়ে বেশি আমার ছিলে গত শনিবার।
সেদিনটি কেন আবার ফিরে আসেনা?


(৪) তুমি নবনীতা


কাল আর আজ এর মধ্যে ব্যবধান কাল তুমি ছিলে আজ তুমি নেই।
আজ তুমি  কেন নেই?
আজ আকাশে চাঁদ নেই।
আবার কবে চাঁদ উঠবে সে অপেক্ষায় আছি।


(৫) তুমি আমার দীঘল নদী


কেন আমার ভাল লাগে ফুল সে কথার উত্তর যদি দিতে তোমাকে নবনীতা চাঁদ বলতাম।
না, না আমার পক্ষে সে কথার উত্তর দেওয়া সম্ভব নয়।
তুমি নবনীতা চাঁদ নও।