(১) তিন তারা ( প্রেমের কবিতা)


চামেলী ফুল দেখতে কেমন?
সুন্দর।
সেটি আমি কাকে দিয়েছিলাম?
ঝর্ণাকে।
ঝর্ণা আমাকে কি করেছিল?
ভালবেসেছিল।
আমি ঝর্ণাকে আবারও চামেলী ফুল দেব।


(২) সাধনা


আমার সাধনা আমাকে করতে দাও।
সেটা হল কিভাবে আমি তোমাকে পাব।
তুমি আমার না হলে আমি মরে যাব।


(৩) নিম গাছ


সকালের ফুলটি বিকালে ফুটেছে।
কেন?
তার দুঃখ।
আমার দুঃখ কি?
আমার দুঃখ আমি তোমাকে পেলামনা।
কবে তুমি আমার হবে?


(৪) যে কবিতা আমি লিখি


যদি পূর্ব দিকে যাই তোমাকে খুঁজব।
যদি পশ্চিম দিকে যাই তোমাকে খুঁজব।
তোমাকে খুঁজবনা কখন?
তোমাকে খুঁজব সবসময়।
তুমি আমার হও।


(৫) নিঃশেষ ( বিরহের কবিতা)


আমি আর কাউকে বলবনা ভালবাসি।
কেন?
আমার জীবনে দুঃখ।
আমার এ দুঃখ দূর হবে কিভাবে?
চিরতরে নিজেকে নিঃশেষ করে দিলে।
আমি একদিন ঠিকই চিরতরে নিজেকে নিঃশেষ করে দেব।


(৬) টাকা


যার জীবনে টাকা নাই তার জীবনে কিছু নাই।
টাকা হল ঈশ্বর।
ঈশ্বরকে যেমন পূজা করতে হয় টাকাকেও তেমন পূজা করতে হয়।


(৭) ভালবাসার সংজ্ঞা ( বিরহের কবিতা)


এতদিনে বুঝেছি ভালবাসা কি জিনিস।
ভালবাসা হল কাউকে না পাওয়া।
আমি এখন থেকে কারো সাধনা করবনা


(৮) শুধু তোমার জন্য -৪


শুধু তোমার জন্য আমি মরতে পারি।
সেই তুমি কি করলে?
আমাকে ভালবাসলেনা।
আমি এখন কি করব?
আমি এখন সত্যি সত্যি মরে যাব।


(৯) প্রেমের ঝর্ণাধারা


গত চারদিনে একটি ফুলও ফোটেনি।
আজ তিনটি ফুল ফুটেছে।
কেন?
আজ সে এসেছে।
সে যেন প্রতিদিন আসে।