একটাই ফুল, একটাই পাখি, একটাই নদী।সেটি তুমি।সেই তুমি আমাকে ভালবাসি বললে।
আমি এখন কি করব?
আকাশে উড়াল দেব।


তুমি এমনি করে প্রতিদিন আমাকে ভালবাসি বোলো, প্রতিদিন আকাশে উড়াল দেব।


সেই আকাশ কোথায় পাব?


সেই আকাশ যদি লক্ষ কোটি মাইল দূরেও থাকে সেই আকাশ খুঁজে নেব। কারন, সেই আকাশে উড়াল দেওয়া আমার চাই।


(২) তুমি মোর জীবনের ভাবনা


জানি তোমার দিন আর আগের মত যাচ্ছেনা ; তুমি ফুল দেখলে হাসনা, পাখি দেখলে গাওনা।কারন, তোমার প্রিয় তোমাকে আর আগের মত ভালবাসেনা।তুমি এ নিয়ে চিন্তা কোরোনা।কারন, এমন একজন আছে যে তোমাকে অনেক বেশি ভালবাসে।। সে তোমার জন্য জীবনও দিতে পারে।


সে গতকাল একটি স্বপ্ন দেখে আঁতকে উঠেছিল।সে ভেবেছিল তোমার কিছু হয়েছে। যখন সে জানতে পারলে তুমি ভাল আছ তখন সে নির্ভাবনায় ঘুম গিয়েছিল।


তুমি তার জন্য কিছু কর আর নাকর সে চিরদিন তোমাকে ভালবেসে যাবে।কারন, তোমার ভাল থাকাই তার ভাল থাকা।


সে শপথ নিয়েছে কোনদিন যদি অঝোর ধারায় বৃষ্টি ঝরে সেদিনও তোমার গান গাইবে। কারন, সব পরিস্থিতিতে তুমিই তার গান।