(১) ঐ যে দেখ ফুল হাসে


আমি আর গান গাইবনা, আমি আর ছবি আঁকবনা; আমি শুধু তোমাকে দেখব।
তুমি এত সুন্দর হলে কি করে?
তোমার চুল অনেক লম্বা।
তোমার চুল আরো লম্বা হোক।


(২) তোমার আমার কল্প, কাহিনী


আলো আর আঁধারির গল্প বলিঃ আলো আঁধারকে ছাড়া বাঁচতে পারেনা, আঁধার আলোকে ছাড়া বাঁচতে পারেনা।
আমিও তোমাকে ছাড়া বাঁচবনা।
তুমি তোমার হাতের পরশ একবার আমার মুখের উপর বিলিয়ে দিও।


(৩) তুমি আমি দুজনা


আমি আবার যেদিন ভূমধ্যসাগর দেখতে যাব সেদিন তোমার কথা ভাবব, তুমি নতুন হয়ে আসবে,আমার দিন অশেষ আনন্দে যাবে ; তুমি যে আমার কবিতা।


(৪) তুমি আকাশের রং


একদিনে একটি ফুল ফোটে।
কাল ফুটেছে তিনটি ফুল।
কেন?
কাল তোমার জন্মদিন ছিল।
তোমার জন্মদিন যেন প্রতিদিন হয়।


(৫) আমি ভালবাসি আকাশের চাঁদ


চাঁদকে প্রশ্ন করেছিলাম সবচেয়ে সুন্দর কে?
তুমি।
ফুলকে প্রশ্ন করেছিলাম সবচেয়ে সুন্দর কে?
তুমি।
সেই তুমি আমাকে ভালবাসলে।
এ আমার কত বড় আনন্দ কেমন করে বোঝাব।


(৬) তুমি শুধু আমার হও


তুমি সুন্দর তাই তোমার প্রশংসা করি। তুমি আরো সুন্দর হও আরও বেশি প্রশংসা করব।
কবে তুমি আমাকে ভালবাসবে সেই অপেক্ষায় আছি।
যেদিন তুমি আমাকে ভালবাসবে সেদিন বলব সবচেয়ে সুন্দর ফুলটি আমাকে ভালবেসেছে।


(৭) একটি নামহীন প্রেমের কবিতা


তুমিও সুন্দর আমিও সুন্দর, আমাদের মধ্যে ভালবাসা হোক।
আমাদের মধ্যে ভালবাসা হলে বলব সবচেয়ে সুন্দর ফুলটি ফুটেছে।
সেই ফুলটি কবে ফুটে সেটাই এখন দেখার বিষয়।