(১) ছলনা( প্রেমের কবিতা)


যেদিক পানে চাই
তোমায় দেখতে পাই
তুমি আমার নও
আমি কোথায় যাই?


তুমি আমায় বল, এমন এক ছলনা
যে ছলনার নাই কোন তুলনা।


(২) তোমার নাম সুন্দর


যা কিছু দেখি সুন্দর। সবচেয়ে সুন্দর তোমার মালা।
সে মালা তুমি কখন আমাকে দেবে?


সে মালা দিলে আমি আমার এমন এক নাম রাখব যে নাম কেউ কখনও রাখেনি।


(৩) ফুলের হাসি


ফুলের হাসি চমৎকার। ফুলের হাসি ভালবাসি।
কেউ যদি আমাকে দেখে একবার একটি ফুলে হাসি হাসত কত আনন্দ হত।


সুরঞ্জনা ( প্রেমিকা)  তুমি একবার আমাকে দেখে একটি ফুলের হাসি হাস আমার একটি দিন আনন্দে কাটুক।


(৪) তোমার দুচোখ


ঐ ফুল হাসে ঐ ফুল আমি তোমাকে দেব
তুমি শুধু বোলো ভালবাসি আমি সে ফুল  নেব।


(৫) কবির কথা ( রূপক কবিতা)


কবির কথায় কান দিতে নেই। কবির কথা শুনলে মরতে হয়।
কবি আমাকে বলেছিলেন, ভালবাস।
আমি ভালবেসেছিলাম। কিন্তু কেউ আমাকে ভালবাসেনি।
এখন আমাকে মরতে হবে।


(৬) গোলাপ ফুল ( রূপক কবিতা)


যতই বল ভালবাস তুমি আমাকে ভালবাসনা।
তুমি ভালবাস গোলাপ ফুল।
আমি গোলাপ ফুল কোথায় পাব?
তুমি আমাকে এমন একটি ঠিকানা বল যেখানে গোলাপ ফুল আছে।
আমি  কালই সেখানে যাব।