(১) কবিতা তুমি আমার


চাঁদকে বলেছি, তুমি আমার।
সূর্যকে বলেছি, তুমি আমার।
তারাকে বলেছি, তুমি আমার।
তারা কেউ ( চাঁদ, সূর্য, তারা) বলেনি, তুমি আমার।


শুধু সে ( কোন একজন) বলেছে, তুমি আমার।
আমি তাকে ধন্যবাদ দেই।


(২) ভালবাসা -৩১


নাম দিয়েছি ভালবাসা।
সে আজ আসল।
আমার তাতে কি পরিমাণ আনন্দ হচ্ছে তা আমি কেমন করে বোঝাব।


আমি যেদিন মিশর ছিলাম সেদিনো একবার সে এসেছিল।
তখনো অনেক আনন্দ হয়েছিল।


আমি তার সাথে হাসব, খেলব।শুধু কথা বলবনা। তার সাথে কথা বললে কি হয়?


(৩) সুন্দর কবিতা


আপনি এত সুন্দর কবিতা লিখেন জানতামনা।
জানলে অনেক আগেই আপনাকে একটি ফুল পাঠাতাম।


আপনি আমাকে একটি চিঠি লিখিয়েন।
সে চিঠিতে আপনি আপনার সবচেয়ে সুন্দর কবিতাটির কথা বলিয়েন।
আমি সে কবিতাটি পড়ব।
যদি আমার ভাল লাগে আপনাকে আমি সবচেয়ে সুন্দর ফুলটি যে করেই হোক পাঠিয়ে দেব।


(৪) পাখি


আমি যেখানেই যাই পাখির কথা ভাবি।
পাখি আসেনা।
আমার কি দুঃখে দিন যায় তা আমি কেমন করে বোঝাব।


পাখি তুমি যেখানেই যাও আমাকে সাথে করে নিয়ে যেও।
তুমি ছাড়া যে আমার একটি দিনও ভাল কাটেনা।


(৫) তোমাকে আমি ভালবাসি


তোমার নাকের নাকফুলটি অনেক সুন্দর।
আমি সেটি পরেছিলাম।
আমাকে অনেক সুন্দর লেগেছিল।
আমি আবারও তোমার নাকের নাকফুলটি পরব।


(৬)ধন্যবাদ


তোমাকে কি বলে ধন্যবাদ  দেব আমার জানা নাই। কারণ, তুমি আমাকে একটি ফুল দিয়েছ।
তুমি আবার যেদিন আমাকে একটি ফুল দেবে সেদিন আবার তোমাকে আমি ধন্যবাদ দেব।
সেদিনটি কবে?