(১) ভালবাসার গান


বলতো ভালবাসা সুন্দর কিনা?
সুন্দর।
কত সুন্দর?
সে আকাশের মত সুন্দর।
সে ভালবাসা তুমি আমাকে দিয়েছ, আমি তোমাকে কি দেব?
তুমি আমার কানের দুলটি নিয়ে যাও।


(২) তুমি আমার ভালবাসা -১৫


হাসনাহেনা ফুল কে না ভালবাসে?
হাস্নাহেনা ফুল সবাই ভালবাসে।
তুমি আমাকে একদিন ভালবেসে একটি হাস্নাহেনা ফুল দিয়েছিলে, আজ সে কথা মনে পড়ে।
সে কথা মনে পড়লে ভাবি, তুমি যদি আবার  আমাকে একটি হাস্নাহেনা ফুল দিতে।


(৩) তুমি আমার


ফুলটা লাল, পাখিটা সবুজ, নদীটা নীল।
অথচ তুমি আমার নও।
তুমি আমার হও কারন, আমি তোমাকে অনেক ভালবাসি।


(৪) ভালবাসার গান গাই


সেই ফুলটি এখনও ফুটেনি যে ফুলটি সবচেয়ে সুন্দর।
সেটি ফুটলে তুমি আমাকে ভালবাসি বোলো; কারন, আমি তোমাকে অনেক ভালবাসি।
তুমি আমাকে ভালবাসি বললে আমার চাওয়ার কোন শেষ থাকবেনা।


(৫) ভালবাসা এক ছলনা


কবি বলেছিলেন, ভালবাস।
আমি ভালবাসি।
সবচেয়ে বেশি ভালবাসি কদমফুল।
অথচ সেই ফুল আমাকে ভালবাসি বলেনি।
এখন মনে হচ্ছে, কবির কথা মিথ্যা।
কবি তুমি এমন কথা বললে কেন! তুমি বলতে পারনা ভালবেসোনা!


(৬) প্রিয়া আমার কবিতা


ও ফুল তুমি হেসোনা, ও পাখি তুমি গেয়োনা, ও নদী তুমি বইয়োনা; আজ আমার প্রিয়া এসেছে।


প্রিয়া তুমি আমাকে এমন একটি গান শোনাও যে গানের কোন শেষ নেই।