(১) তোমাকে চাই


ভালবাসলে কোন কিছু মনে থাকেনা।
এমনকি মনে থাকেনা সবচেয়ে সুন্দর নক্ষত্রের নামও ।
কেন এমন?
ভালবাসা অনেক গভীর।
তুমি আমাকে এমন একটি নাম দাও যে নামের কোন তুলনা নেই।


(২) ফুলটি পদ্ম ( প্রেমের রূপক কবিতা)


আমি যার৷ নাম নেই, আমি যার গান গাই তার নাম সুরঞ্জনা।
সে যদি একবার আমাকে ভালবাসি বলত আমার অশেষ আনন্দ হত।
সে আমাকে ভালবাসি বলেছে দশবার, আমি এখন কি করব?


(৩) তুমি দুটি তারা


কোন ফুল হাসে তুমি আমাকে বল,  আমি তোমাকে সে ফুল দেব।
তুমি শুধু বোলো ভালবাসি, আমি সে ভালবাসা নিয়ে মরব।


(৪) সুরঞ্জনা কোথায় তোমার বাড়ি? ( প্রেমের কবিতা)


সেদিন হতে তুমি আমার যেদিন তোমাকে প্রথম দেখি।
আজ তোমার জন্মদিন  তোমাকে কি ফুল পাঠাব? তোমাকে রক্তজবাই পাঠাই কারন রক্তজবা সবচেয়ে সুন্দর।


(৫) তুমি আমার হও


তুমি আমাকে বলেছ ভালবাস।
আসলে তুমি আমাকে ভালবাসনা, তুমি ভালবাস রক্তজবা ফুল।
তুমি রক্তজবা ফুল ভালবাস কেন?
তুমি আমাকে ভালবাস কারন আমার নাম আরো রক্তময়।


(৬) আকাশের তারা কত সুন্দর ( প্রেমের কবিতা)


ভালবাসার ফুলটি লাল।
সেটি আমাকে দিয়েছিল সুরঞ্জনা।
সুরঞ্জনাকে আমি কি বলব?
ভালবাসি?
না, না ভালবাসি বললে কম হয়ে যায়, আমি তাকে বলব, তোমার ভালবাসা ছাড়া আমি বাঁচবনা।