(১) আমি শুধু তোমাকে চাই


আমি শুধু ছবি আঁকি, আমি শুধু গান গাই
আমি শুধু কবিতা লিখি, আমি শুধু ফুল চাই।
কেন এমন লাগছে?
কোন একজনা মনে হয় এসেছে।
সে জনার নাম কি জানতে বড় ইচ্ছে করে।


ওগো তুমি কোথা থাক?
আমি ভিন দেশের পরী।
সে দেশের নাম কি?
সে দেশের কোন নাম নেই।
এমন একটি দেশ আছে বলেইতো আমি মনে হয় বেঁচে আছি।


(২) প্রেমগীত


বাঘ মরলে কি হয়?
বাঘ মরলে মানুষ দুঃখ করে, আহা বাঘটি মরে গেল!
আমি মরলে কি হবে?
তুমি মরলে আমার অনেক দুঃখ হবে।
কেন?
তুমি আমার ভালবাসা ছিলে।
এমন মরণ যেন বার বার হয়।


(৩) ভালবাসা একটি রঙিন ফুল


কতদিন ভালবাসিনি?
ভালবাসিনি সাড়ে সতের দিন।
আজ আবার কি হল?
আজ আবার ভালবাসা এল।


এই সাড়ে সতের দিনের কথা কোথায় লেখা থাকবে?
এই সাড়ে সতের দিনের কথা আমার স্মৃতির ডায়েরীতে লেখা থাকবে।
সেই ডায়েরীটি যেন স্মৃতি হয়ে যায়।


(৪) তুমি নীল নদীর পানি


নদীর ধারে কি হয়?
নদীর ধারে ফুল ফুটে।
সে ফুলটি কেমন?
সে ফুলটি অনেক সুন্দর।


সে ফুলটি তুমি আমাকে দাও; সে ফুলটি তুমি আমাকে দিলে আমি তোমাকে ভালবাসি বলব।
নাও ফুলটি নাও।
আমি তোমাকে আসলেই ভালবাসি।


(৫) নীল পরীর দেশ'


নীল পরীদের দেশে গেলে কি হয়?
নীল পরীদের দেশে গেলে মনে হয় কেউ আমাকে ভালবেসেছিল।
সে জনার নাম কি জানতে বড় ইচ্ছে করে।


ওগো তোমার নাম কি?
না না আমার কোন নাম নেই।
এমন একটি নাম মনে হয় অ্যাফ্রোদিতির ডায়েরীতেও ছিল।