(১) ভালবাসি


বলতো ভালবাসা কাকে বলে?
সেটি চন্দন নগরের নন্দন ফুল।
সে ফুলটি তুমি আমাকে দেবে?
হ্যাঁ, দেব।
আমি কালই বলব, ভালবাসি।


(২) তুমি আমার সুন্দর -৮


চার বার তোমাকে সুন্দরী বলে ডেকেছি।
তুমি শোননি।
শেষ পর্যন্ত পাঁচ বারের সময় তুমি শুনলে।
পাঁচ বারের সময় শুনলে কেন?
পাচঁ বারের সময় সবচেয়ে সুন্দর করে ডেকেছি।


আমি আবারও তোমাকে সেভাবে ডাকব।


(৩) কোন একজনা


এই একটি ফুল ভালবাসি।
এই একটি ফুল চাই।


এই একটি ফুল কোথায় থাকে?
সেটি মিশর থাকে।


আমি একদিন তাকে মিশর দেখতে যাব, যদি সে আমার হয় বলব, আমার মত সুখী আর কেউ নয়।