(১) ভালবাসার নাম বনলতা


ভালবাসলে সব সুন্দর।
তুমি আমাকে ভালবাসনি তাই কিছু সুন্দর নয়।
তুমি আমাকে কবে ভালবাসবে? কবে সবকিছু সুন্দর হবে?
সেদিনটি যেন দ্রুত আসে।


(২) ও আমার ভালবাসা


আমি একজনকে ভালবাসতাম, তার কাছে যেতাম, তাকে দেখলে মুগ্ধ হয়ে পড়তাম।


আজ তার জন্মদিন, আজ তাকে কি পাঠাব?
গোলাপ ফুলই পাঠাই কারন, গোলাপ ফুলের সবচেয়ে সুন্দর।


তুমি এমন করে হেসোনা এমন করে হাসলে আমি থাকতে পারিনা।
আমি চিরদিন এমন করে হাসব।
আমার যেন মরণ হয়।


(৩) সুরঞ্জনা আমি তোমার প্রেমে পাগল


আমি ফুল দেখলে হাসি, পাখি দেখলে গাই, নদী দেখলে বয়ে যাই।
কেন?
আমি একজনের প্রেমে পড়েছি।


সে জনার নাম সুরঞ্জনা।
সুরঞ্জনাকে বলেছি আরো সুন্দর এটা নাম লও।
সুরঞ্জনা আরো সুন্দর নাম লয়নি, এখন আমার কিছু ভাল লাগেনা।


(৪) তুমি আমার আকাশ


অন্তরে আকাশ, হৃদয়ে আকাশ, পাথারে আকাশ, সবচেয়ে বেশি আকাশ নীল মরুভূমিতে।


তুমি কেন এমন আকাশ হলে?
তোমার নাম সুন্দর।
সে নাম আরো সুন্দর হয়ে যাক্।


(৫) তুমি নীল ঝর্ণা পাখি


যেমন করে ফুল হাসে তেমন করে কেউ হাসেনা।
তেমন করে হাস শুধু তুমি।
তোমাকে কি  বলব?
'ভালবাসি'?
না, না 'ভালবাসি' বললে কম হয়ে যায়, 'তোমাকে ছাড়া আমি বাঁচবনা'।


এ কথাটি প্রথম শুনেছি কবে?
এ কথাটি প্রথম শুনেছি গত শনিবার।
সেদিন অনেক ভাল লেগেছিল।
আজ আবার শুনলাম, আজ আবার অনেক ভাল লাগল।