(১) তুমি আমার সুন্দর


আজ আর ফুল সুন্দর নয়, আজ সুন্দর কাঁটা।
কেন?
তুমি আমাকে ভালবাসনা।
তুমি আমাকে কবে ভালবাসবে বল ; তুমি আমাকে যেদিন ভালবাসবে সেদিন কাটাঁও সুন্দর হবে।


(২) ভালবাসার দিন


চল বেড়াতে যাই।বেড়াতে গিয়ে হাসব, নাচব, ঘুরব।তুমি আমার হাত ধরবে, আমি তোমার হাত ধরব।
এভাবে ভালবাসা হবে।
এমন একটি দিনের অপেক্ষা কতদিন করেছি। আজ সেদিন আসবে মনে হচ্ছে ; আমার বড় আনন্দ হচ্ছে।


(৩) দুচোখ ভরা তারা


একদিনে একটি ফুল ফোটে।
আজ ফুটেছে তিনটি ফুল।
কেন?
আজ তুমি এসেছ।
আবার কবে তুমি আসবে সেকথা বলে যাও।


আবার যেদিন  তুমি আসবে সেদিন শিউলী ফুলের শুভেচ্ছা নিয়ে এসো কারন, শিউলী ফুলের শুভেচ্ছা আমি  অনেক ভালবাসি।