(১) অভিমানের খেয়া


আমি গন্ধরাজ ফুল চেয়েছিলাম।
আমাকে গন্ধরাজ ফুল দেয়নি দিয়েছে বকুল ফুল।
আমি বকুল ফুল দিয়ে কি করব?


আমি যতবার হাসতে চেয়েছি হাসতে পারিনি, আমি কেঁদেছি।
কান্না দিয়ে আমি কি করব?


আমি অথেৈ নদী দেখতে চেয়েছি।
অথৈ নদী দেখতে পারিনি, দেখেছি নিম্নাঞ্চল।
নিম্নাঞ্চল দিয়ে আমি কি করব?


আমি ভুবনেশ্বর যেতে চেয়েছি।
ভুবনেশ্বর যাইনি, গিয়েছি তিলকপুর।
তিলকপুর দিয়ে আমি কি করব?


    আমাকে সেই ফুলটি দাও যে ফুলটি সবচেয়ে সুন্দর। সেই ফুলটিতে ভালবাসা আছে।


(২) আমরা দুজন শুধু দুজনার -২


তুমি আমাকে ভালবাস কিনা জানতে চাইনা। জানতে চাই তুমি আমার নামের মালা গাঁথ কিনা। যদি আমার নামের মালা গাঁথ তাহলে সবচেয়ে সুন্দর ফুলটিকে বলে দেব, তুমি  সে মালার ফুল হও আমি তোমার নাম জপব।