(১) তুমি আমার বনলতা সেন


অনেক আগে বলেছ, তুমি আমার হবে।
আজও বলছ, তুমি আমার হবে।
আসলে তুমি আমার নয়।
তুমি অন্যের।


কেন তুমি অন্যের?
আমার মাথায় কেশ নেই এজন্য?


কালই আমি আমার মাথার কেশ ঠিক করব।


(২) ভালবাসার ধ্রুব তারা


গতকাল শুক্রবার ছিল, গতকাল ভালবেসেছ।
আজ শনিবার, আজ ভালবাসনা।


আজ কেন ভালবাসনা?
আজ ফুল ফুটেনা এজন্য?
প্রতিদিন যেন ফুল ফুটে।