(১) তুমি আমার সুরঞ্জনা


বুলবুলি পাখিকে কতবার বলেছি, তুমি ডেকোনা। বুলবুলি পাখি তারপরও ডাকলো। তাতে আমার তোমার কথা মনে পড়ল।এখন আমি কি করব?  এখন আমি শুধু তোমার দিকে চেয়ে থাকব।তুমি যদি হাস সবচেয়ে সুন্দর ফুলটি উপহার দেব।


(২) ভালবাসার ডায়েরি

ঐ চাঁদ সুন্দর নয়, সুন্দর তুমি।
ঐ তারা সুন্দর নয়,  সুন্দর তুমি।
সেই তোমাকে ভালবাসি।
তুমি যদি আমাকে ভালবাসতে!


তুমি আমাকে ভালবাসলে আমি আর রাত জেগে কবিতা লিখতামনা, গান গাইতামনা।শুধু তোমার ছবি আঁকতাম। তুমি হাসতে, আমি বলতাম সবচেয়ে সুন্দর ফুলটি হেসেছে।


তুমি আমাকে ভালবাসলে কাশ্মীর যেতাম। সবচেয়ে সুন্দর গোলাপটি তোমার মাথায় গুঁজে দিতাম। তুমি বলতে, আমি ধন্য। আমি বলতাম,এর চেয়ে আনন্দের খবর আমার জন্য কিছু হতে পারেনা।


(৩) একটি অনবদ্য প্রেম গাঁথা


কামাল বলল, সুন্দরী কেথায় যাও?
রুবিনা বলল, পথের ধারে।
কামাল বলল, আমাকে সাথে নেবে?
রুবিনা বলল, হ্যাঁ নেব।
কামাল বলল, আমরা ফুল তুলব?
রুবিনা বলল, আচ্ছা।


এরপর তারা ফুল তুলল।তখন তাদের মধ্যে ভালবাসা হল।ভালবাসা হওয়ার পর তারা বলল, এমন দিন কেন আগে আসেনি!