(১) তুমি আমার গোলাপ ফুল -৯


আমি তোমায় ভালবাসি, শুধু তোমার গান গাই
তুমি আমায় একটি ফুল দাও বলব, তোমার তুলনা নাই।


তোমায় কি ফুল দেব? গোলাপ ফুল?
হ্যাঁ গোলাপ ফুল দাও। গোলাপ ফুল দিলে বলব, তোমার তুলনা নাই।


ধর গোলাপ ফুল নাও
তোমার তুলনা আসলেই তুমি।


(২) কৃষ্ণচূড়া


কৃষ্ণচূড়া ফুল কে না ভালবাসে?  কৃষ্ণচূড়া ফুল সবাই ভালবাসে।
আমি একদিন আমার প্রিয়া অঞ্জনাকে একটি কৃষ্ণচূড়া ফুল দিয়েছিলাম সে তখন অনেক খুশি হয়েছিল।
আজ তার জন্মদিন। আজ আবার মন চাচ্ছে তাকে কৃষ্ণচূড়া ফুল পাঠাই।


কৃষ্ণচূড়া  তুমি এত সুন্দর কেন? তোমার গায়ে কেন লাল জরি শোভা পায়? ও বুঝেছি তুমি খুব সকালে উঠে মনে হয় নাওয়া খাওয়া কর, আমিও সকালে উঠে নাওয়া খাওয়া করব।