(১) অনামিকা পরীর কথা বলছি


যেদিকে তুমি নাই সেদিকে আমি তাকাইনা।
যেদিকে তুমি আছ সেদিকে আমি তাকাই।
তুমি কেন সবদিকে থাকনা!


(২) ভালবাসার ফুলটি লাল


দক্ষিণ বঙ্গে গিয়েছিলাম একটি ফুল ভাল লেগেছিল।
সে ফুলটি এনে আমার প্রিয়াকে দিয়েছিলাম।
প্রিয়া আমাকে ভালবাসি বলেছিল।
এখন মনে হচ্ছে, আবার যদি দক্ষিণ বঙ্গে যেতাম।


আবার যদি দক্ষিণ বঙ্গে যাই এক ব্যাগ লাল সুতা নিয়ে যাব যেন  বেশি করে সে ফুল আনতে   পারি।


সে ফুল এনে এমন এক জায়গায় রাখব কেউ যাতে না দেখে। আমি রাত বিরাতে আমার প্রিয়াকে সে ফুল দেব আর ভালবাসা জমে উঠবে।


(৩) তুমি আমার অভিশাপ ( বিরহের কবিতা)


আমি যে ফুল ভালবাসি তুমি সে ফুল ভালবাসনা।
আমি যে গান গাই তুমি সে গান গাওনা।
আমি যে ছবি আঁকি তুমি সে ছবি আঁকনা।


কেন?
তোমার নাম সুন্দর।


তোমার এমন নাম যে দিল আমি তাকে খুঁজছি।
আমি তাকে পেলে বলতাম, তোমার মরণ হয়না কেন!