(১) যদি কেউ বলতো ( প্রেমের কবিতা)


যদি কেউ বলতো তোমাকে আমি ভালবাসি আমি তার দিকে চেয়ে থাকতাম।
তার দিকে চেয়ে একটি ঘন্টা কাটাতাম।
একটি ঘন্টা আমার সুখে কাটত।


চন্দ্রগঞ্জের চন্দ্রনাথ এসে বলতো, তোমার একটি ঘন্টা সুখে কেটেছে এখন আমাকে কি দেবে?
আমি তাকে একটি ফুল দিতাম।


(২) আমরা দুজন শুধু দুজনার ( প্রেমের  কবিতা)


আমিও ফুল ভালবাসি তুমিও ফুল ভালবাস।
অথচ আমাদের আমাদের মধ্যে ভালবাসা হলনা।
আমাদের মধ্যে ভালবাসা হলে কত ভাল হতঃ


আমরা চন্দন নগরের চন্দন ফুল দেখতে যেতাম যে ফুল অনেক সুন্দর।
সে ফুল আমাদের বলত, কেমন করে তোমাদের জুড়ি হয়েছে?
বলতাম, পৃথিবীর সবচেয়ে সুন্দর ফুলটি ফুটেছে আরাকানে।