(১) ভালবাসি ভালবাসি -৭


ভালবাসা হল একটি ফুল।
ভালবাসা হল একটি পাখি।
ভালবাসা হল নদীর ঢেউ।
ভালবাসা হল আকাশের তান।
ভালবাসা হল দূর পাহাড়ের ভাষা যে ভাষা কেউ বোঝেনা।


তুমি ( প্রিয়া) আমাকে ভালবাস দেখবে অনেক কিছু পাবে। এমন কিছু পাবে যা তুমি জীবনে দেখনি;


তুমি হাঁটতে গেলে বলবে ভালবাসি, গাইতে গেলে বলবে ভালবাসি, নাচতে গেলে বলবে ভালবাসি। ভালবাসা তোমাকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরবে।তুমি হবে ভালবাসার রানী।তোমাকে নিয়ে সবাই কবিতা লিখবে।তুমি হবে এই পৃথিবীর অধিষ্ঠাত্রী দেবী।তুমি বলবে, এমন জনম পেয়ে আমি ধন্য।সবচেয়ে বুভুক্ষু  যে সে বলবে আমিও ধন্য কারন তোমার মত কাউকে আমি দেখিনি।


সত্যিই ভালবাসার পূজা করতে হয়।ভালবাসার পূজা না করলে জীবন পূর্ণ হয়না।ভালবাসার পূজা করেছিলেন লাইলী, ভালবাসার পূজা করেছিলেন মজনু, ভালবাসার পূজা করেছিলেন শিরি।তারা কেউ মরেনি। তুমিও মরবেনা।


(২) ভালবাসি ভালবাসি -৮


আমি হাঁটতে গেলে বলি ভালবাসি, গাইতে গেলে বলি ভালবাসি, নাচতে গেলে বলি ভালবাসি।
কারন, ভালবাসা ছাড়া আমার কিছুই ভাল লাগেনা।
যে আমাকে সবচেয়ে সুন্দর ভালবাসা' জানিয়েছিল তাকে আমি ভুলতে পারিনা।
সে যদি আবার নতুন করে আমাকে ভালবাসি বলে আমি তাকে গন্ধরাজ ফুল উপহার দেব।
সে যদি আফ্রিকার জঙ্গলেও লুকিয়ে যায় আমি তাকে খুঁজে বের করব, কারন তাকে ছাড়া আমার কিছুই ভাল লাগেনা।


(৩) তুমি যে আমার কবিতা -৩৩ (বিরহের কবিতা)


তোমাকে দেখলে কি মনে হয়?
আকাশের তারা।
এমন তারা কে চেয়েছিল?
চয়নিকা।
চয়নিকা কি তাকে পেয়েছিল?
না।
না পেয়ে সে কি করেছিল?
অঝোর ধারায় কেঁদেছিল।
আমিও অঝোর ধারায় কাঁদব কারন তোমাকে ছাড়া আমার কিছুই ভাল লাগেনা।
তুমি আমাকে কবে সে ফুলটি দেবে যে ফুলটির রং ফ্যাকাশে।