কল্পনাতে ছবি এঁকে যায় কি
                 হওয়া শিল্পী?
বাস্তবেতে রূপ দিলে বলতে
                 পারি সৃষ্টি।
গুন গুনিয়ে গান গেয়ে যায় কি
                 হওয়া গায়ক?
উরা দুরা ফ্যাশন করে যায় না
                 হওয়া নায়ক।
দু এক কদম ফেললে পরে যায় না
                হওয়া কর্মী,
সৎ সাহস আর পরিশ্রমে উঠবে
                জেগে সূর্যি।