খুবতো বলেছিলে
বাসবেনা ভাল
খুবতো অহংকার করেছিলে
জ্বালবে না আলো।


খুবতো ছুড়ে দিয়েছিলে
তোমার বিষাক্ত বিরক্ততা
খুবতো আড়াল করে রেখেছিলে
নিজের নিজস্বতা।


খুবতো মাতাল ছিলে
করে আত্মহারা নেশা
খুবতো ছিলে দিশেহারা
ভেবে আলোকে আলেয়া।


এখন কেন উল্টোটা
দেখি তোমার মাঝে ভিন্নতা?