“কাব্য জ্ঞানের আলো”
      আরিফ আহসান
      তাং-০৬-০৯-১৯ইং


বইয়ের পাতায় লেখার খাতায়
জ্ঞানে ভরা জীবন,
কাব্য কথা এনে দিলো
পূণ্যে আলোর ভুবন।


প্রেমের কথা বইয়ের পাতায়
ইতিহাসের কথায়,
মানবতা সবার আগে
মানব মনের ব্যথায়।


সাধন করে জ্ঞানের ভাণ্ডার
করতে হবে পূর্ণ,
বিভেদ যতো জীবন পথে
ভেঙে করো চূর্ণ।


কাব্য লিখে মানব গড়ে
কলমের ঐ কালি,
কানন ভরে ফুলে ফলে
কবি কাব্যে মালি।


দিকে দিকে সত্যের আলো
নিভে না তো কভু,
সত্যের পথে কাব্য রথে
দয়া করো প্রভু।


    ঢাকা,বাংলাদেশ।