আমায় যদি প্রশ্ন করে সবচেয়ে বড়
                            কোন সমূদ্রের ঢেউ ?
বলবো আমি শাহাবাগ শাহাবাগ
                            অজানা নেই কেউ।


আমায় যদি প্রশ্ন করে সবচেয়ে বড়
                             কোন পাহাড়ের চূড়া?
বলবো আমি শাহাবাগ, শাহাবাগ
                             যা তারুণ্যের'ই গড়া।


আমায় যদি প্রশ্ন করে সবচেয়ে বড়
                            কোন আগ্নেয় পথ ?
বলবো আমি শাহাবাগ, শাহাবাগ
                        যেথা রাজাকারের খত।


আমায় যদি প্রশ্ন করে সবচেয়ে বড়
                            ভূমিকম্প কোথা ?
বলবো আমি শাহাবাগ, শাহাবাগ
                  শ্লোগানে-শ্লোগানে মুখর যেথা।


আমায় যদি প্রশ্ন করে কোথায় তোমার
                           প্রাণের দাবির ঘর?
বলবো আমি শাহাবাগ, শাহাবাগ
                বেঁধেছি'যা আন্দোলনের পর।