মেঘের দেশে গেলাম আমি কল্পলোকে ভেসে
হেরেম দেশের রাজকন্যা পথ দেখালো এসে।
রত্ন দেখি, অম্বু দেখি, দেখিনা'তো তায়
নিশাচর এক দেহরক্ষি ছিল'যে তার বায়।
গাঢ়-ঘন তিমিরভেদি উঠলো দিবাকর
রত্নপরা রাজকন্যা পশলো আপনঘর।