মৌবনের ঐ মতাল গন্ধে পাগল ঋতুরাজ
আঁধার রাতে শশীকলার মাথায় হেমাভ তাঁজ।
ইন্দ্রজিতে দু'হাত ভরে আশীষ বরে ভারা
লালশালুকে লালশাড়িতে কুড়ায় চন্দ্রতারা।
ভরানদীর ভরাজোয়ার যৌবন জলের ঢেউ
ইন্দুমতির শুভ্রবসন চিনলা'তো কেউ।
উড়ন্ত বিহগে মূখর শুভজন্মদিনে
মেলবে'না চোখ কোনো ফুলে তেমার ছোয়াহিনে।