তোমার ঠোটে লেগে আছে লাল শারাবের ফোঁটা
আমার শুষ্ক অধর যুগল তাই'তো বেগে ছোটা।
গোলাপ পাঁপড়ি, জলপদ্ম কিছুই  তুল্য নয়
দ্রাক্ষারসের পূর্ণ শারাব মাতাল নাহি হয়।
লালিমচুনি ওষ্ঠ তোমার শারাব পাত্র সম
সুরায়-নেশায় চুমোচুমি বৃন্তনিরুপম।
সাকির পাত্র শেষ হয়ে যায়, বছর অযুত-নিযুত
তোমার আমার অধরযুগল মদিরাতে বুঁদ।
মাতাল খৈয়াম, মতাল হাফিজ, আমি হলাম ঋণ
দুই শারাবীর এই মিলনে বাজলো মনোজ বীণ।
ও লালগালী, অলকধারি রাত হবে না ভোর
অধর-চুমু মিলেমিশে আগলে আছে ডোর।