নদীর বুকে চর জেগেছে
                            আমার বুকেও তাই
স্রোত হারিয়ে সব হারালাম
                            আর তো কিছুই নাই।
জোয়ার দিনে আমা বিনে
                           চলতো না'তো কেই
ভাঁটায় পড়ে চেয়ে দেখি
                          রইল দুঃখের ঢেউ।
হাঁস পাখিরা মিলে দলে
                          খেলত কত খেলা
বিদায় নিত তারা সবে
                           পড়ত যখন বেলা।
হৃদয় মাঝে বালুর রাশি
                            বইছে বালুঝড়
নিত্যদিনের সঙ্গীরা আজ
                            অচিন দেশের পর।
রূপালি ঐ চাঁদের আলোয়
                             ছিলাম না'তো একা
ভরদুপুরে খড়ায় পড়ে
                           পাইনা কারো দেখা।