জীবন যদি থেমে যায় ভাই করিসনে তুই ভয়
নবদ্যোগে চলবে আবার, আসবে না'তো লয়।
স্বল্পতেই ভড়কে গেলে পথ নাহি শেষ হবে
আনাড়ি'কে করতে নিপুন, হাত রাঙাবি তবে।
ফুরায় যদি মন গাড়ির তেল আবার নিতে হবে
প্রেমের পণ্য করলে বোঝাই শেষ হবে'না তবে।
মাতা-পিতার আশিষ যদি থাকে মাথার পরে
হাজার বিঘ্ন উবে গিয়ে, জয় আসবে রে ঘরে।