চিন্তা হল ব্যধিগ্রস্থ
কাব্যের পথ নয় প্রশস্ত।
বাক্য গুলো বেজায় ব্যস্ত।
ভাবনা উড়ে যায় সমস্ত।
মনটা চায় খেতে মস্ত
আছে যত পোলাও গোস্ত,
হয়না তাতে কাব্য চোস্ত।
বিদায় নেবার করি মনস্ত
এটাই ভাল বন্দোবস্ত;
ভাল থেকো সকল দোস্ত।