আমি কার প্রেমে মজে আছি তোমরা কি তা জানো?
সৌদামিনী নামটি তাহার, মন দিয়ে সব শোনো।
তুষারশুভ্র অলকরাজি দেইগো করে চেলি
আমি তাকে বুকে নিয়ে নানান খেলা খেলি।
চোখের উপর কাজল আঁকি, মুখটি করি লাল
শতভাজে ঝুলে আছে পৌঢ়া দুটি গাল।
ঠোটের পরে খেলে চুমু পান চলে যায় মুখে
ফোকলা দাঁতে হাসতে থাকে নতুন প্রেমের সুখে।
আমি তাকে বঁধূ সাজাই, কখনও বা বধূ
জ্যোৎস্নারাতে আমরা দুজন তাকিয়ে রই শুধু।
হলদে পাখির গল্প শোনায়, বাঘ-মানবীর প্রেম
আমায় নাকি আনতে হবে সিঙ্গাপুরি মেম।
মেঘের ভেলা যায় উড়ে যায়, নীল আকাশের বুকে
সৌদামিনীর প্রেমিক আমি কাঁদায় আজও সুখে।