জীবনের রঙীন ঘুড়ি পাগলা হাওয়ায় ওড়ে
লাটাই-সুতা ছায়া হয়ে মহাশূণ্যে ঘোরে।
বেদনার ছায়া পথ করে ঝিকিমিকি
আশার নীলাভ অনল জ্বলে ধিকিধি।
ফুলের বসন গেলে ঝড়ে অটুট থাকে কাটা
বিভাবরীর কালো কেশে সূর্য পড়ে ঢাকা।
সবুজ ঘাসে শিশির হাসে সে'তো চোখের জল
রাত্রি যে নিরবে কাঁদে স্তব্ধ প্রতি পল।