কবিতার প্রেমিক আমি তাই তো শব্দচোর
নেশায় নেশায় বুদ হয়ে চোখে ঘনঘোর।
ললনার ঠোটে কবিতা লিখি, নগ্ন শিশুর গায়
সবুজ ঘাসে পঙতি ছড়াই জেলের ভাঙা নায়।
বাসের ভাঙা হাতলে ঝুলে কবিতা ভেজে ঘামে
অমানিশা ফুলের ডালা নিয়ে কবিতা বুঝি নামে।
পথের পাশে ঘুমিয়ে থাকে শত কবিতার ফুল
ঝড়া ফুলের কান্না দেখে ভাঙে মনের ভুল।
এ ধরণী নিজেই হল বৃহৎ কবিতা
চুরি করে বুনছি আমি, মিছে সবই তা।