নওশাদ আলম

নওশাদ আলম
জন্ম তারিখ ৭ মার্চ
জন্মস্থান মেহেরপুর,, বাংলাদেশ
বর্তমান নিবাস লিসবন, পর্তুগাল।
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা ডিগ্রি পাশ

জন্ম পরিচয়ঃ ১৯৯৫ খ্রিষ্টাব্দের ৭ই মার্চ (২২শে ফাল্গুন ১৪০১ বঙ্গাব্দ) বাংলাদেশের সর্বকনিষ্ঠ মেহেরপুর জেলার গাংনী উপজেলার রায়পুর ইউনিয়নের শালদহ গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন কবি নওশাদ আলম। পিতামাতাঃ পিতাঃ মোহাঃ খলিল মীর, তিনি ছিলেন একজন কৃষক, মাতাঃ মোছাঃ সাজেদা খাতুন তিনি একজন গৃহিণী, চার ভাই ও পাঁচ বোনের মাঝে কবি ছিলেন সপ্তম। কবি ১২ বৎসর বয়সে পিতাকে হারান, সংসারের দায়িত্ব কাঁধে তুলে নেন বড়ভাই মোহাঃ রজব আলী ও মেঝোভাই মোহাঃ ইব্রাহীম খলিলুল্লাহ। শৈশব কৈশোর ও লেখাপড়াঃ কবির শৈশব কৈশোর কেটেছে তার পৈত্রিক নিবাস শালদহ গ্রামে, ছোটকাল থেকেই কবি ছিলেন নম্র-ভদ্র শান্ত প্রকৃতির মানুষ। নিজ প্রচেষ্টা ও বড় ভাইদের আন্তরিকতার মাধ্যমে নিজ নিবাস থেকে এস,এস,সি, এইচ,এস,সি ও বিএ,পাশ করেন। বিএ পাশের মধ্য দিয়েই লেখাপড়া জীবনের ইতি ঘটান কবি। বর্তমানে কবি " ইউরোপ মহাদেশের পর্তুগালের" একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। অর্জিত সনদঃ অনলাইনসহ বিভিন্ন সংগঠন থেকে কবিকে প্রায় শতাধিক সম্মাননা সনদ প্রদান করেছেন। আমরা সেই প্রতিভাবান কবির উত্তরোত্তর মঙ্গল কামনা করি।  

নওশাদ আলম ৮ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে নওশাদ আলম -এর ২৫৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৮/৩ ১০
৮/৩
২৬/২
৮/২
৪/২ ১৫
১/২
২৩/১
২৪/১১
২০/১১ ১৯
২৪/১০ ১০
৯/৮
৭/৮
৩০/৭
২৪/৭
১৮/৭
১৯/৬
২৯/৩
২৩/৩
২২/৩
২/৩
২৮/২
২৪/১
২১/১
১৫/১
২২/১২ ১০
২৮/১০
২৫/৯
১৮/৯
১৩/৯
২/৮
২০/৭
১৭/৭
১৬/৭
১২/৬
২/৬
১/৬
১১/৫
৩০/৩
১২/৩
১৮/২
৫/১
২৫/১২
১২/১২
২/১২
২৪/১১ ১৪
৫/১১ ১৬
৩/১১
১/১১ ১০
২৮/১০
২৪/১০