ভোমর হাসে
বাগানে ফুল ফুোঁটে
অমৃত তাতে।


       ২
লকডাউন
চারদিকে আতঙ্ক
শত্রু করোনা।


       ৩
স্বপ্ন ভঙ্গ
থেমেছে মহা কাল,
মরণ দ্বারে।


        ৪
...এ মহামারী
বদলে গেছে ধরা
দ্রহে প্রকৃতি। 


        ৫
অভাবে চলা
বাহিরে যেতে মানা
ঘরেতে ক্ষুধা।


          ৬
আশার আলো
মেঘ ঢাকেছে চাঁদ
মৃত-জোনাকি।