কাঙাল শাহীন

কাঙাল শাহীন
জন্ম তারিখ ১৫ অক্টোবর ১৯৮৮
জন্মস্থান ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার কাটাখালী গ্রামে , বাংলাদেশ
বর্তমান নিবাস আকুয়া, ময়মনসিংহ সদর ৷ , বাংলাদেশ
পেশা লেখালিখি ও অভিনয়। ধরণ > কবিতা-ছড়া-গল্প-নাটক-শিশুসাহিত্য-উপন্যাস-প্রবন্ধও ভ্রমণ কাহিনী
শিক্ষাগত যোগ্যতা প্রকৃতির জ্ঞান ভান্ডারে এখনো শিখছি বলে, শিক্ষাগত যোগ্যতা অর্জন করতে পারিনি।

কাঙাল শাহীন। ময়মনসিংহ জেলায় ১৯৮৮ সালে ১৫ অক্টোবর জন্ম গ্রহন করেন। পিতা মৃত আব্দুল খালেক। মাতা আনোয়ারা বেগম। ছোট বেলা থেকেই কবি কাঙাল শাহীনের লেখা দেশের বিভিন্ন পত্র পত্রিকাতে প্রকাশ পেতে থাকে। কবির প্রথম কাব্যগ্রন্থ “আজও ভুলিনি তোমায়”- ২০০৫, দ্বিতীয় কাব্যগ্রন্থ বের করেন “নদীর নাম বৈঠাখালী”-২০০৯। এভাবে কাব্যগন্থ বেরুোয় “শুকনো পাতার সংসার-২০১৩”,” উনুনে আমিও পুড়ছি-২০১৩”,”অন্তিম দুঃস্বপ্নে-এক ইতর কবিতার সন্ধানে-২০১৪”,”সাভার ট্র্যাজেডি একটি কবিতা-উপেক্ষা দেখায়-২০১৪”, “কেউ খুঁজে না কেউ বুঝে না-২০১৪”,”উপকাব্য রক্তজল -Sub Epic To Bloody Water-২০১৭” কবির সম্পাদনায় বেড়িয়েছে লিটলম্যাগ -দূর্বা, শেকড় ও গোপাট। তিনি ময়মনসিংহ সাহিত্য সংসদ’র-২০০৭ বীক্ষণ পাঠচক্র প্রকল্পের সাবেক আহ্বায়ক। এই কবি ৮ এপ্রিল-২০১৬ সালে প্রতিষ্ঠা করেন “ময়মনসিংহ বিভাগী সাহিত্য পরিষদ।“ তারপর তিনি এই সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতির দায়িত্ব পালন করেন। যা আজ একশোরও বেশি সদস্য নিয়ে সংগঠনটি এগিয়ে চলছে। কবির প্রত্যাশা সাহিত্য সুন্দর আর এই সুন্দর সাহিত্য নিয়ে বেঁচে থাকা।

কাঙাল শাহীন ৫ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে কাঙাল শাহীন -এর ৩২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৭/১১
২৬/১১ ১০
১৮/১১ ১০
১৮/১১
১১/৭
১৭/৪
৮/১
১৩/৭
১৩/৭
১১/৭
১০/৭
৯/৭
৩০/৬
৩১/১
২৯/১
১২/১
২৮/১২ ১৪
২৭/১২
২২/১২ ১০
৬/১২
২৬/১১
২১/১১
১৯/১১ ১৪
১৭/১১ ১২
১৬/১১
১৬/১১
১৪/১১
১৩/১১
১১/১১
৯/১১
৯/১১
৭/১১