এম ইব্রাহীম মিজি

এম ইব্রাহীম মিজি
জন্মস্থান নোয়াখালী, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা প্রকাশনা ব্যবসা

এম ইব্রাহীম মিজি, লেখালিখির চর্চা আশির দশক থেকে শুরু হলেও নব্বইয়ের দশকে এসে পত্র-পত্রিকায় লেখা প্রকাশ হয়। একাধিক পাণ্ডুলিপি প্রকাশের অপেক্ষায় থাকলেও এ পর্যন্ত তাঁর ৪-টি বই প্রকাশিত হয়েছে। সম্পাদিত বইয়ের সংখ্যা ১২-টি। যৌথভাবে প্রকাশিত বইয়ের সংখ্যা ২৭টি। ২০০০ সাল থেকে মননশীল সাহিত্যের ছোট কাগজ বাঁধন ও ২০১৬ থেকে ছড়া পত্রিকা ছড়াকু সম্পাদনা করছেন। ইদানিং “ধূলিকণা” নামে একটি সাহিত্য পত্রিকা বের করেছেন। কবিতা গল্পে পারদর্শী হলেও মূলতঃ তিনি ছড়াকার হিসেবে সুধী মহলে ব্যাপক পরিচিত। তিনি আশালতা প্রকাশনীর স্বত্বাধিকারী। জীবন ও জীবিকার তাগিদে বেশ কয়েক বছর সৌদি আরবে প্রবাস যাপন করেছেন। আল তাবুক আওয়ামী পরিষদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন পরম নিষ্ঠার সাথে। সাবেক-০১- সিলেট জেলা নির্মাণ শ্রমিক সংঘের অর্থ সম্পাদক। ০২- জয় বাংলা সাহিত্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি। এম ইব্রাহীম মিজি নোয়াখালী জেলার, বেগমগঞ্জ থানার দোয়ালিয়া গ্রামের সুপ্রসিদ্ধ চৌধুরী মিয়াজির বাড়িতে জন্মগ্রহণ করেন। পিতা- মরহুম মোঃ আলী হায়দার ও মাতা- মরহুমা নজুবা খাতুন। স্ত্রী মনোয়ারা আক্তারকে নিয়ে তাঁর ছোট্ট সংসার।

এম ইব্রাহীম মিজি ৪ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে এম ইব্রাহীম মিজি-এর ৬টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৯/১২
২০/১১
১৮/১১
১৭/১১
৩০/১০
৮/৮