মাহবুবুর রহমান টুনু

মাহবুবুর রহমান টুনু
জন্ম তারিখ ২৬ অগাস্ট
জন্মস্থান নাগেশ্বরী, কুড়িগ্রাম, বাংলাদেশ
বর্তমান নিবাস সাভার, ঢাকা, বাংলাদেশ
পেশা চাকরী
সামাজিক মাধ্যম Facebook   Twitter  

মাহবুবুর রহমান টুনু এই সময়ের একজন জনপ্রিয় তরুণ আবৃত্তিশিল্পী, ভয়েস ওভার আর্টিস্ট এবং কবি। তিনি ১৯৯৫ সালের ২৬ আগস্ট কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায় জন্মগ্রহণ করেন। কর্মরত আছেন কোরিয়ান মালিকানাধীন একটি মাল্টি ন্যাশনাল কোম্পানিতে। ২০০৭ সাল থেকে কবিতা লেখালেখির সঙ্গে যুক্ত। তিনি দৈনিক যুগান্তর পত্রিকার সাহিত্য সংঘ 'স্বজন সমাবেশ' এর উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন, রংপুর বিভাগীয় লেখক পরিষদ এর সদস্য এবং একই সংগঠন এর উপজেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন। ২০১১ সালে নাগেশ্বরী কলেজের বাংলা বিভাগের প্রভাষক জনপ্রিয় আবৃত্তিশিল্পী রেজাউল করিম রেজার উৎসাহে আবৃত্তি চর্চা শুরু করেন। তাঁরই অধীনে একটানা ৪ বছর চর্চা করেন কুড়িগ্রাম জেলার একমাত্র আবৃত্তি সংগঠন কথক আবৃত্তি চর্চা কেন্দ্রে। ২০১৫ সালে ঢাকায় আসবার পর আবৃত্তির ওপর বেশ কিছু কর্মশালা সম্পন্ন করবার পাশাপাশি ২০১৭ সালে ত্রিলোক বাচিক পাঠশালার সঙ্গে চর্চা শুরু করেন, এখন অবধি সেখানেই আছেন।

মাহবুবুর রহমান টুনু ৮ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মাহবুবুর রহমান টুনু-এর ১৩টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৩/৯
২৪/৭
২৪/৬
২২/৬
৮/৬
৫/৬
৪/৬
২৫/২
১২/২
১/২
১০/১
১৬/১০
২২/৯

এখানে মাহবুবুর রহমান টুনু-এর ১১টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/৬
২০/৬
৬/৬
৬/৬
২/৬
২/৬
৪/১১
২৫/১০
১৯/১০
১৯/১০
১৮/১০